অনুমোদন পেল শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি

প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবালের কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বাঁশগাড়ীতে প্রতিষ্ঠিত ‘শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ এর শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে।

পরবর্তী সময়ে এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন ডা. ইকবাল। এর মধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির সামার সেশনের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

এ উপলক্ষে এইচএসসি এবং সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের এবং ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের জন্য শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে সংবর্ধনা ও লাইভ কনসার্টের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচ বি এম লুত্ফর রহমান, ট্রাস্টি বোর্ড মেম্বার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচ বি এম শোয়েব রহমান, ট্রাস্টি বোর্ড মেম্বার, শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি; দ্য প্রিমিয়ার ব্যাংক পিএলসির সৈয়দ নওশের আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব); নাসিম সেকান্দার, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক; নিয়ামত উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বাঁশগাড়ীসহ ওই এলাকার সব গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে ও ডা. এইচ বি এম ইকবাল নিজ গ্রামে বিশ্বমানের ডা. ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন। সুদীর্ঘ ৯ বছরের প্রচেষ্টায় প্রায় তিন শ বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভুবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও আরো থাকবে মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতাল, পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমি উচ্চশিক্ষার অনেক সুযোগ, যেখানে একসঙ্গে প্রায় ৪৫ হাজার ছাত্রছাত্রী শিক্ষা অর্জনের সুযোগ পাবেন।

অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশ-বিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার জন্য সব সুযোগ-সুবিধা এখানে বিদ্যমান থাকবে। এরই মধ্যে এখানে জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে, যেখানে প্রিমিয়ার ব্যাংকের একটি শাখাও রয়েছে।

ডা. এইচ বি এম ইকবাল একজন শিক্ষানুরাগী, সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ ও সমাজসেবক। তিনি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য।

এ ছাড়া তিনি দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক দ্য প্রিমিয়ার ব্যাংক পিএলসির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং তেজগাঁওয়ের নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠিত রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

News Source: https://www.kalerkantho.com/online/corporatecorner/2024/05/25/1391235